তাহিরপুরে উদ্বোধনের পর মাটিতে ধসে পড়লো ১৮ লক্ষ টাকার নির্মাণকৃত পানি ট্যাঙ্ক!

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুড়ি ইউনিয়নে কৃষকদের সুবিদার্থে (বিএডিসি)’র নির্মাণাধীন বোর ধান খেতে পানি সেচ দেয়ার জন্য একটি ট্যাঙ্ক তৈরী করা হয়েছে উপজেলার আঙ্গারুলী হাওরে। নির্মাণকৃত পানির ট্যাঙ্কটি উদ্বোধন করার কয়েক মিনিট পরেই ধসে পড়েছে বলে খবর পাওয়া গেছে। এমন ঘটনার সংবাদ পেয়ে আঙ্গারুলী হাওরের কৃষক সহ ওই এলাকার স্থানীয় জন প্রতিনিধিগন এসে বিড় জমান আঙ্গরুরী হাওরে।

জানাগেছে-উপজেলার আঙ্গারুলী হাওরে বোর ধানের জমিতে পানি সেচ দেয়ার জন্য বাংলাদেশ এগ্রিকালচার-ডেভেলপমেন্ট-কর্পোরেশন (বিএডিসি)’র আওতাধীনে ১৮ লক্ষ টাকা ব্যায় করে একটি পানি ট্যাঙ্ক নির্মাণ করা হয়।এটি নির্মাণাধীন কাজে দায়িত্বে ছিলেন,সুনামগঞ্জের ঠিকাদার প্রতিষ্ঠান”আকিল” এন্টারপ্রাইজ। উপজেলার রক্তি নদী তীর সংলগ্ন পাড়ে ওই ট্যাঙ্কটি স্থাপন করা হয়েছিলো।

মঙ্গলবার (৫ জানুয়ারী) উদ্বোধন করার কয়েক মিনিটের মধ্যে ট্যাঙ্কটি মাটিতে ধসে পড়ে যায়।

স্থানীয় কৃষকরা এঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘ট্যাঙ্ক নির্মাণ কাজে নিম্ন-মানের বালু-পাথর ব্যবহার কারা হয়েছে,এমনকি যে পরিমান রড দেয়ার কথা ছিলো সেই পরিমান রড দেয়া হয়নি।আমরা এই দূনীতির প্রতিবাদ জানাই এবং সংশ্লিষ্ট ঠিকাদারের কঠোর শাস্তি দাবি করছি।’

সুনামগঞ্জ (বিএডিসি)’র সহকারী প্রকৌশলী হোসাইন মাহমুদ খালিদুজ্জামান বলেন-বোর ধান খেতে পানি সেচ দেয়ার জন্য ১৮ লক্ষ টাকা ব্যয় করে একটি ট্যাঙ্ক নির্মাণ করা হয়েছিল কৃষকদের সুবিদার জন্য। মঙ্গলবার উদ্বোধনের কয়েক মিনিট পড়েই ট্যাঙ্কটি মাটিতে ধসে পড়ে যায়।

সিএনবাংলা/জীবন

 

Sharing is caring!

 

 

shares