চাঙ্গা পুঁজিবাজারে ঘণ্টায় লেনদেন ছাড়িয়েছে ৯৫০ কোটি টাকা

সিএনবাংলা ডেস্ক :: সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে নতুন বছরের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে। এক ঘণ্টায় ডিএসইর লেনদেন ছাড়িয়েছে সাড়ে ৯০০ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (০৫ জানুয়ারি) লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০৬ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৭৫৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসই-৩৫ সূচক ১১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩০৯ ও ২১২৭ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৯৫৯ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬০টির, কমেছে ১৩৩টির এবং অপরির্বতিত রয়েছে ৫৭টি কম্পানির শেয়ার দর। বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো- রবি, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, লংকাবাংলা, লার্ফাজহোলসিম, আইএফআইসি ব্যাংক, এনবিএল, একটিভ ফাইন, ফার্স্ট ব্যাংক ও পাওয়ার গ্রিড।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৮৪ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৫৬৫ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৭০টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৩৯টি কম্পানির। অপরিবর্তিত রয়েছে ২৫টি কম্পানি শেয়ারের দর।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares