করোনায় যুক্তরাষ্ট্রে আরও এক বাংলাদেশির মৃত্যু

সিএনবাংলা ডেস্ক :: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস এঞ্জেলসে করোনা আক্রান্ত হয়ে আব্দুল মান্নান নামে আরও এক প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। স্থানীয় সময় শনিবার সকালে আপল্যান্ডের সান অ্যান্টোনিও রিজিওনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার মেয়ে, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেকস (আবেয়া) সাউদার্ন ক্যালিফোর্নিয়ার সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার জামশেদ হায়দার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রয়াত আব্দুল মান্নান দীর্ঘ ২২ বছর ধরে লস এঞ্জেলসে বসবাস করছেন। লস এঞ্জেলস সংলগ্ন সান বার্নার্ডিনো কাউন্টির ওন্টারিও সিটির বাসিন্দা ছিলেন তিনি। করোনা আক্রান্তের পর গত দুই সপ্তাহ আগে তিনি সান অ্যান্টোনিও রিজিওনাল হাসপাতালে ভর্তি হন। তার দেশের বাড়ি কুমিল্লা জেলায় বলে জানা গেছে।

বাংলাদেশে সমবায় অফিসার হিসেবে কর্মরত ছিলেন আব্দুল মান্নান। তার মৃত্যুতে ক্যালিফোর্নিয়াসহ যুক্তরাষ্ট্র প্রবাসীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। লস এঞ্জেলসের পরিচিতমুখ আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেকস (আবেয়া) সাউদার্ন ক্যালিফোর্নিয়ার সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার জামশেদ হায়দার ও বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলস (বাফলা)র বোর্ড অফ ট্রাস্টির চেয়ার ইঞ্জিনিয়ার মুর্শেদ হায়দার তার শ্যালক বলে জানা গেছে।

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা) পরিবারসহ লস এঞ্জেলসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা আব্দুল মান্নানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন নেতৃবৃন্দরা।

আব্দুল মান্নানের মৃত্যুতে লস এঞ্জেলসে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে সংখ্যা আটজনে। এখনো প্রায় ২০ জন প্রবাসী বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন এবং তিনজন ভেন্টিলেশনে আছেন বলে জানা গেছে।

সিএনবাংলা/জীবন

 

Sharing is caring!

 

 

shares