সাবেক শিক্ষামন্ত্রীর উদ্বোধনকৃত গ্রামে আবারো বিদ্যুৎ উদ্বোধন!

 গোলাপগঞ্জ প্রতিনিধি: শতভাগ বিদ্যুতায়িত গোলাপগঞ্জ উপজেলার একটি গ্রামে আবারো নতুন করে বিদ্যুৎতের উদ্বোধন অনুষ্ঠান করে সরকারের উন্নয়নকে উপহাস করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামে। ২০১২ইং সালে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ (এমপি) গ্রাম বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনের পর আবারও বিদ্যুৎ সংযোগের উদ্বোধনের মাধ্যমে স্থানীয় এমপি নুরুল ইসলাম নাহিদকে চরম ভাবে অপমান করেছে একটি চক্র। এছাড়াও উত্তর আলমপুর গ্রামবাসীকে গ্রামের স্থানীয় দালাল বলে একটি অনলাইন পোর্টালে নিউজ প্রকাশ করা হয়েছে বলে জানান এলাকাবাসী।

এলাকার মানহানি করায় এর প্রতিবাদ করেন এই গ্রামের মোঃ জৈন উদ্দিন ছেলে জাকির হোসেন। এ প্রতিবাদ করায় একই গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক বিভিন্ন জনকে দিয়ে প্রাণ নাশের হুমকী প্রদান করেছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ ঘটনায় জাকির হোসাইন গোলাপগঞ্জ থানায় একই গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক ও ভাই রাসেল আহমদ এবং তাদের চাচা ও চাচাতো ভাইদের অভিযুক্ত করে থানায় একটি সাধারণ ডায়রি করেন। জিডি সূত্রে জানা যায়, উত্তর আলমপুর গ্রামের হাজী তেরাব আলী ছেলে আমেরিকা প্রবাসী খলিল আহমদের প্রচেষ্টায় অত্র ২০০৯ সালে তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’র সুপারিশের প্রেক্ষিতে এই এলাকায় পল্লী বিদ্যুৎ লাইন এর সংযোগ দেয়া হয় এবং ২০১২ সালে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হয়। গ্রাম বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

কিন্তু গত ১৩ ডিসেম্বর তারেক আহমদ রাশেদ গ্রামের মাত্র ৩টি মিটারের সংযোগ স্থাপন করে নতুন করে ওই গ্রামে বিদ্যুতের উদ্বোধন অনুষ্ঠান করে। যা সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির জন্য মানহানিকর। এছাড়াও এলাকাবাসীকে দালাল আখ্যায়িত করে একটি অনলাইন পোর্টালেও সংবাদ প্রকাশ করা হলে ওই গ্রামের জাকির হোসাইন এর প্রতিবাদ জানান।

এর জন্য রাশেদ আহমদ তারেক বিভিন্ন সন্ত্রাসী দিয়ে জাকির হোসাইনকে প্রাণনাশের হুমকি ধামকি দিচ্ছে। যার রেকর্ডও জাকির হোসাইনের কাছে সংরক্ষিত রয়েছে। জাকির হোসাইন জানান, এসব ঘটনার প্রতিবাদ করায় বাদেপাশার উত্তর আলমপুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক আমায় বিভিন্ন জনকে দিয়ে প্রাণনাশের হুমকি প্রদান করছে। আমার পরিবারের লোকজন ও আত্মীয় স্বজনও এখনো নিরাপত্তাহীনতায় ভুগছেন। রাশেদ আহমদ বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী লোক নিয়ে গ্রামে এসেও অনেককে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে বলেও জানান তিনি।  সিএনবাংলা/ এম

Sharing is caring!

 

 

shares