Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
বিদেশগামী শ্রমিকদের কোভিড-১৯ পরীক্ষার নতুন ফি ৩শ টাকা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

বিদেশগামী শ্রমিকদের কোভিড-১৯ পরীক্ষার নতুন ফি ৩শ টাকা

সিএনবাংলা ডেস্ক :: বিদেশগামী শ্রমিকদের কোভিড-১৯ পরীক্ষার ফি কমিয়েছে সরকার। সরকারি ল্যাবগুলোতে বিদেশ গমনেচ্ছু স্মার্টকার্ডধারী শ্রমিকদের করোনাভাইরাসের পরীক্ষা করাতে এখন থেকে ৩০০ টাকা লাগবে।

এর আগে সরকারি ফি ১ হাজার ৫০০ টাকা দিতে হতো। এই ফি সবার জন্য প্রযোজ্য ছিল। বিষয়টি নিয়ে আপত্তি উঠলে সরকার নতুন ফি নির্ধারণ করে দেয়। এ বিষয়ে ২৪ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্যসেবা বিভাগ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব বিলকিস বেগমের প্রজ্ঞাপনে সই করেছেন। এতে বলা হয়েছে– বিদেশ গমনেচ্ছু যাত্রীদের কোভিড-১৯ নমুনা পরীক্ষার ফি দেড় হাজার টাকার পরিবর্তে ৩০০ টাকা পুনর্নির্ধারণ করা হলো। শুধু প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্মার্টকার্ডধারী বিদেশ গমনেচ্ছুদের কোভিড-১৯ মুক্ত সনদ দেয়ার জন্য সব সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে এই ফি নেয়া হবে।

জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

বিদেশেগামীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয় ২০ জুলাই থেকে। সেই সময় ৩৫০০ টাকা করে ফি নেয়া হতে।

২৪ আগস্ট সরকার সেই ফি কমিয়ে ১ হাজার ৫০০ টাকা করে। এবার প্রবাসী কর্মীদের জন্য এক লাফে ফি কমানো হলো ১ হাজার ২০০ টাকা।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares