Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ইভিএমের ধারণা কম হলেও ভোটাররা স্বচ্ছন্দে ভোট দিচ্ছেন: পরিবেশমন্ত্রী – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ইভিএমের ধারণা কম হলেও ভোটাররা স্বচ্ছন্দে ভোট দিচ্ছেন: পরিবেশমন্ত্রী

মোঃ ইবাদুর রহমান জাকির বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে ভোট দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। তিনি সোমবার সকাল সাড়ে ১০টায় সিংহ গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের বলেছেন, ‘মানুষের উৎসাহ-উদ্দীপনা এবং ভোটের আগ্রহ আছে। ব্যাপক সাড়া পড়েছে। ইভিএম পদ্ধতি নিয়ে কিছুটা ধারণা কম ছিল।
এরপরও মানুষ ভোট দিতে সক্ষম। ইভিএমের ধারণা ভোটারদের কাছে নতুন হলেও তারা খুশি মনে স্বচ্ছন্দে ভোট দিচ্ছেন।’ ভোট দেওয়ার সময় স্থানীয় প্রশাসন, ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা দেবলসরকারসহ মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, ধানের শীষ প্রতীক নিয়ে পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম ও মুঠোফোনে প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. সাইদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টার্নিং কর্মকর্তা সাদিকুর রহমান পৌনে ১২ টায় মুঠোফোনে বলেন, ‘উৎসব মুখর পরিবেশে ভোটাররা ভোট দিচ্ছেন। এখনো কোনো কেন্দ্র থেকে অপ্রীতিকর ঘটনার খবর কিংবা অভিযোগ আসেনি।’ প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ভোট গ্রহণ হচ্ছে।
নির্বাচন উপলক্ষে সবধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। এসব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানোর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। বড়লেখা পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও মহিলা ভোটার হলেন ৭ হাজার ৯২০ জন। নয়টি সাধারণ ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডের ভোট গ্রহণের জন্যে ১০ টি ভোটকেন্দ্র এবং ৪৩টি ভোটকক্ষ রয়েছে।

Sharing is caring!

 

 

shares