Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধের পিআইসি গঠন হয়নি – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধের পিআইসি গঠন হয়নি

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় হাওরের ফসল রক্ষা বাঁধের প্রকল্প কমিটি গঠনের কাজ এখনো শেষ হয়নি। একটি প্রকল্পে নামমাত্র কাজ শুরু হয়েছে। অন্যসব প্রকল্পগুলোতে কাজ শুরু না হওয়ায় নির্ধারিত সময়ে কাজ শেষ করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

গত বুধবার বিকেলে উপজেলা পরিষদের রাধারমণ দত্ত মিলনায়তনে পানি উন্নয়ন বোর্ডের উপজেলা কমিটির সভায় এক সপ্তাহের মধ্যে গণশুনানীর মাধ্যমে সবকটি কমিটি গঠন শেষ করে কাজ শুরুর সিদ্ধান্ত হয়।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ সংস্কার তদারক কমিটির সভাপতি মেহেদী হাসান’র সভাপতিত্বে ও সদস্য সচিব পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী হাসান গাজী’র পরিচালনায় সভায় বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলেছুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, এলজিইডি কর্মকর্তা গোলাম সারোয়ার, সিনিয়র সংবাদিক শংকর রায় প্রমুখ। সভায় উপস্থিত উপজেলা ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ সংস্কার তদারক কমিটির সদস্য শংকর রায় বলেন, নিয়ম অনুযায়ী ১৫ ডিসেম্বর থেকে কাজ শুরু করে ২৮ ফেব্রæয়ারির মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও মাত্র একটি প্রকল্পের কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে গণশুনানীর মাধ্যমে প্রকল্প কমিটি গঠন প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করার সিদ্ধান্ত হয়।

পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলেছুর রহমান জানান, আমরা দ্রুত প্রকল্প কমিটি গঠন করে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ কাজ শুরু করতে বলেছি। পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুর উপজেলার মাঠ কর্মকর্তা হাসান গাজী জানান, এবার হাওরে পানি নিষ্কাশন হতে দেরি হওয়ায় জরিপ কাজ বিলম্বে শেষ হয়েছে। তাই প্রকল্প কমিটি গঠন ও কাজ শুরু করতে কিছুটা বিলম্ব হচ্ছে। জরিপ অনুযায়ী এবার ৪৫টি প্রকল্প কমিটি গঠন করে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ কাজ বাস্তবায়ন করা হবে। ইতিমধ্যে দুইটি প্রকল্প কমিটি গঠন শেষ হয়েছে। এর মধ্যে একটিতে কাজ চলছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ সংস্কার তদারক উপজেলা কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন, দ্রুত গণশুনানির মাধ্যমে প্রকল্প কমিটি গঠন করে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ কাজ শুরু করা হবে। প্রসঙ্গত, গত ১৫ ডিসেম্বর জগন্নাথপুর উপজেলার নলুয়া হাওরের পোল্ডার ১ এর আওতাধীন দাসনোয়াগাঁও কুরেরপাড় নামক স্থানে তিন নম্বর প্রকল্পে আনুষ্ঠানিকভাবে ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ শুরু হয়।

সিএনবাংলা/ এম

Sharing is caring!

 

 

shares