Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
পুরস্কারের ৯ কোটি টাকা মানুষের কল্যাণে দান করলেন গ্রেটা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

পুরস্কারের ৯ কোটি টাকা মানুষের কল্যাণে দান করলেন গ্রেটা

স্টাফ রিপোর্টারঃ জলবায়ু আন্দোলনের প্রতীক হয়ে ওঠা সুইডিশ কিশোরী গ্রেটা থানবার্গ। সম্প্রতি তিনি পতুর্গালের একটি মানবাধিকার সংগঠনের কাছ থেকে এক মিলিয়ন ইউরো সমমূল্যের পুরস্কার জিতেছেন। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ৭০ লাখ টাকা মানুষের কল্যাণে দান করে দিয়েছেন তিনি।

সোমবার অনলাইনে এক ভিডিওবার্তার গ্রেটা থানবার্গ বলেছেন, ‘আমি যা কল্পনা করতে পারি এটি তার চেয়েও বেশি অর্থ। এ পুরস্কারের পুরো অর্থ আমার ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সংস্থা ও প্রকল্পগুলোতে দান করা হবে, যারা জলবায়ু সংকট এবং পরিবেশগত সংকটে ক্ষতিগ্রস্ত লোকদের সাহায্যে কাজ করছে।

সম্প্রতি পতুর্গালের গুলবেনকিয়ান পুরস্কারে ভূষিত হয়েছেন গ্রেটা থানবার্গ। গ্রেটা থানবার্গ জানিয়েছেন, পুরস্কারের এক লাখ ইউরো যাবে ব্রাজিলের ফ্রাইডেস ফর ফিউচারের কাছে। এ গ্রুপটি অ্যামাজন অঞ্চলে করোনাভাইরাসের বিস্তার রোধে কাজ করছে।
আরও এক লাখ ইউরো পাবে স্টপ ইকোসাইড ফাউন্ডেশন। এ সংগঠনটি পরিবেশ বিনষ্টকে আন্তর্জাতিক অপরাধ ঘোষণার দাবিতে কাজ করছে।

এর আগে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের শীর্ষ মানবাধিকার পুরস্কার, সুইডিশ রাইট লাইভলিহুড পুরস্কার জিতেছেন ১৭ বছরের এ কিশোরী।

সিএনবাংলা / মান্না

Sharing is caring!

 

 

shares