Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
২৪ ঘণ্টায় পরীক্ষা কমলেও শনাক্ত বেড়েছে – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

২৪ ঘণ্টায় পরীক্ষা কমলেও শনাক্ত বেড়েছে

সিএনবাংলা ডেস্ক:: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষা কমলেও শনাক্তের সংখ্যা বেড়েছে। নতুন করে ৩ হাজার ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১০ হাজার ৫১০ জনের। আর গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৭০৯ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১২ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৩ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৫৯টি নমুনা।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ মঙ্গলবার এমন তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, নতুন করে মারা যাওয়া ৪১ জনের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৭ জন।

গতকাল সোমবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৯২৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫০ জন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৩৯৯ জন।
দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, বন্যায় সাপের কামড়ে মৃত্যু সাধারণ ঘটনা, তাই বন্যা দুর্গত এলাকার মানুষ সাবধানে থাকবেন। নিরাপদ পানি পান করবেন।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares