পাকিস্তানে বাংলাদেশের নতুন হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী নাঈম হাসান

সিএনবাংলা ডেস্ক:: পাকিস্তানে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে রুহুল আলম সিদ্দিকীকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি পাকিস্তানে বাংলাদেশের বর্তমান হাইকমিশনার তারিক আহসানের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রুহুল আলম সিদ্দিকী বর্তমান সময়ে পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে পাকিস্তান থেকে হাইকমিশনার মো. তারিক আহসানকে পর্তুগালে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি পর্তুগালে বর্তমান রাষ্ট্রদূত মো: রুহুল আলম সিদ্দিকীর স্থলাভিষিক্ত হবেন।

রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী বার্লিন, দিল্লি, সিঙ্গাপুর, করাচি মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে দূরপ্রাচ্য ও প্রশান্ত মহাসাগর অনুবিভাগের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। রুহুল আলম সিদ্দিকী বিসিএস পররাষ্ট্র ক্যাডার ১১ ব্যাচের কর্মকর্তা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী মো. রুহুল আলম সিদ্দিকী অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও বাণিজ্য বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares