Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করলেন দাউদপুর ইউনিয়নের তিন গ্রামের মানুষ – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করলেন দাউদপুর ইউনিয়নের তিন গ্রামের মানুষ

দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়নের রাখালগঞ্জ হইতে মানিকপুর- মির্জানগর -ইনাত আলীপুর রাস্হায় স্বেচ্ছাশ্রমে কাজ করেছেন এলাকার সর্বস্তরের জনগণ।

১ নবেম্বর রোববার সকালে তিন গ্রামেয় প্রায় দুই শতাধিক মানুষ একত্রিত হয়ে রাস্হা সংস্কার করেন।

সড়ক যোগাযোগ ব্যবস্থা নাজুক অবস্থায় আছে এই তিন গ্রামে। বর্ষায় নৌকায় আর হেমন্তে পায়ে হেঁটে চলাচল করতে হয় মির্জানগর, মানিকপুর, ইনাত আলীপুর গ্রামের মানুষকে।

২০১৫ সালে মির্জানগর ও মানিকপুর গ্রামের প্রবাসীরা এলাকার উন্নয়নে গঠন করে মিমা প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপ। সরকারের পাশাপাশি এই গ্রুপের মাধ্যমে এলাকার সড়ক যোগাযোগ উন্নত করতে সড়কে কয়েক লক্ষ টাকার মাঠি ভরাটের কাজ করা হয়েছে। নিচু থাকায় বর্ষাকালে সড়কে পানি উঠে যায়। গত বর্ষায় পানির সাথে আসা পেনা সড়কে আটকে যায়। এতে চলাচলে সমস্যা হচ্ছিল। গ্রামের লোকজন রোববার সড়কের উপর থেকে পেনা সরিয়ে সড়ক সংস্কার কাজ করেন।

গ্রামের লোকজন স্বেচ্ছায় সড়কে কাজ করছেন এমন সংবাদ পেয়ে ছুটে যান দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল হক। তিনিও সড়ক সংস্কার কাজ লোকজনদের সাথে করেন। এ সময় উপস্হিত ছিলেন দাউদপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সাবেক মেম্বার বাহার উদ্দিন, মিমা প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপের সভাপতি দুলাল আহমদ, সহসভাপতি শহির উদ্দিন, সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, সহসাধারণ সম্পাদক হোসাম আহমদ, ক্যাশিয়ার মাওলানা খছরুজ্জান, একাউন্টটেন্ড মোহাম্মদ নুর উদ্দিন, সাহাব উদ্দিন, দিলওয়ার আহমদ, কলমদর আলী, আরিফ আলী, গিয়াস উদ্দিন, শুকুর আলী, প্রবাসী মারুফ আহমদ।

জানা যায়, মিমা প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপের পক্ষ থেকে ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সড়কে প্রায় ৭০ লক্ষ্য টাকার মাঠি ভরাটের কাজ করা হয়েছে। আগামী জানুয়ারি মাসে সড়কে ৮/১০ লক্ষ টাকার মাঠি ভরাটের কাজ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রবাসী গ্রুপের সাবেক সিনিয়র সহসভাপতি নুর উদ্দিন জানান দাউদপুর ইউনিয়নের প্রবাসীরা এ রাস্হার উন্নয়নে বিরাট অবদান রেখেছেন। এছাড়াও দেশের বিভিন্ন যায়গার প্রবাসীরা এ সড়কে মাঠি ভরাটের জন্য অনুদান দিয়েছেন। আগামীতে এ অনুদান অব্যাহত রাখান জন্য তিনি প্রবাসীদের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি

 

সিএনবাংলা/এসকেএআর

Sharing is caring!

 

 

shares