এমসি কলেজের মাঠ থেকে পশুর হাট সরানোর দাবিতে স্মারকলিপি প্রদান

সিএনবাংলা ডেস্ক:: করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার সিলেট নগরীতে কোরবানির পশুর অস্থায়ী হাটের জন্য তিনটি উন্মুক্ত স্থান ইজারা দেয়ার উদ্যোগ নেয় সিটি করপোরেশন। এই তিনটি স্থানের মধ্যে দু’টি (সিলেট সরকারি আলিয়া মাদরাসা ও এমসি কলেজ) শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ।

বিষয়টি জানার পর থেকেই আলিয়ার মাঠে পশুর হাট বসানোর সিদ্ধান্ত বাতিলের দাবিতে সিলেটের বিভিন্ন ইসলামি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়, শুরু হয় আন্দোলন। আন্দোলনের মুখে সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠ ইজারা দেওয়া থেকে সরে আসে সিটি করপোরেশন।

এবার এমসি কলেজ মাঠের ইজারা বাতিলের দাবিতে মাঠে নেমেছেন ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় বাসিন্দারা। এরই ধারাবাহিকতায় রোববার (১৯ জুলাই) এমসি কলেজ মাঠ থেকে পশুর হাট সরানোর দাবিতে সিলেট জেলা প্রশাসক, সিলেট সিটি করপোরেশন মেয়র ও এমসি কলেজের অধ্যক্ষ বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ২০ নং ওয়ার্ডের বাসিন্দারা।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, এমসি কলেজ উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ একটি বিদ্যাপীঠ। এই বিদ্যাপীঠে দেশ-বিদেশের জ্ঞাণী-গুণী ও স্বরণীয় ব্যক্তিদের পদচারণা ছিলো। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি ইতিহাস-ঐতিহ্য, শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা ও ২০ নং ওয়ার্ডবাসীর চলাচলের সুবিধা বিবেচনায় এমসি মাঠ থেকে পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সরে আসা দরকার।

স্বারকলিপিতে অতিবিলম্বে এ বিষয়ে সৃষ্ট সমস্যা সমাধানের দাবি জানান স্থানীয়রা।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares