লা-লীগায় মেসি ও কর্তোয়া যা জিতলেন

স্পোর্টস ডেস্কঃ এই মৌসুমের লা-লীগার টাইটোল গত ম্যাচেই জয় করেছে রিয়াল মাদ্রিদ। তাই গতকালকের ম্যাচগুলো ছিলো নিচের সারির দলগুলোর লা-লীগা থেকে ছিটকে না যাওয়ার লড়াই।

এ সিজনে সর্বচ্চো গোল দাতাঁর এ্যাওয়ার্ড পাবেন লিওনেল মেসি। যেটাকে বলা হয় পিচিচি ট্রফি। মোট ২৫ গোল করে তালিকার সবার প্রথমেই রয়েছেন তিনি। মোট ৭ বার এই অর্জন করে তিনি কিংবদন্তি তেলমো জারার রেকর্ডও ভেঙে দিলেন।

আবার এই সিজনেই সর্বচ্চো এসিস্টদাতাও কিন্তু মেসি। এখানে রেকর্ড মেসিময়। এক সিজনে লা-লীগার ইতিহাসের সর্বচ্চো এসিস্টদাতা এখন মেসি। ২০০৮/০৯ সিজনে ২০ টি এসিস্ট করে এতোদিন এই তালিকার সবার উপরে ছিলেন সাবেক বার্সা লিজেন্ড জাভি হার্নান্দেজ। তবে এই সিজনে ২১ টি এসিস্ট করে তাকে ছাড়িয়ে গেলেন বর্তমান বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি।

অন্যদিকে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ হতে এবারের লা-লীগায় সর্বচ্চো ক্লিনশিট রেখেছেন তাদের গোলকিপার কর্তোয়া। তিনি এই সিজনে মোট ১৮টি ক্লিনশিট রাখতে সমর্থ হয়েছেন। তাই ‘জামোরা ট্রফির’ একমাত্র ভাগিদার তিনিই।

উল্লেখ্য,থিবো কর্তোয়া প্রথম প্লেয়ার যিনি,দুই মাদ্রিদের হয়েই লা লিগা শিরোপা জিতেছেন।মাদ্রিদের শিরোপা জিতে যাবার পিছনে অন্যতম কারিগর এই বেলজিয়ান গোলকিপার।

Sharing is caring!

 

 

shares