Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে শোক প্রস্তাব গৃহীত – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে শোক প্রস্তাব গৃহীত

সিএনবাংলা ডেস্ক::  বিএনপি’র জাতীয় স্থায়ীকমিটির সভায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কয়েকটি শোক প্রস্তাব গৃহীত হয়।

১৮জুলাই , শনিবার, বিকাল ৫ টায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গৃহীত  শোক প্রস্তাবগুলো হলো
১. ১৭ জুলাই বাংলাদেশের বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদের ইন্তেকালে স্থায়ী কমিটি গভীর শোক প্রকাশ করে। সভা মনে করে যে অধ্যাপক এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে দেশ একজন বরণ্য রাষ্ট্র বিজ্ঞানী ও নিবেদিত প্রাণ শিক্ষাবিদকে হারলো। অধ্যাপক এমাজউদ্দীন শুধু শিক্ষাবিদই ছিলেন না, তিনি একজন স্বাধীনতা স্বার্বভৌমত্ব ও গণতন্ত্রের অতন্দ্র প্রহরী ছিলেন। তার গবেষণা এবং প্রকাশিত পুস্তক সমূহ দেশে বিদেশে সমাদৃত হয়েছে। অধ্যাপক এমাজউদ্দীনের মতো সাহসী স্পষ্ট বাদী মুক্ত চিন্তার ব্যক্তিত্ব সমাজে বিরল। তিনি জাতির বাতিঘর ছিলেন। তার মৃত্যুতে যে শুন্যতা সৃষ্টি হলো তা পূরণ হবার নয়।

সভায় অধ্যাপক এমাজউদ্দীন আহমদের রুহের মাগফেরাত কামনা করে এবং তার শোকসন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

২. বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম নায়ক সাবেক সাংসদ সদস্য ও সাবেক মন্ত্রী জনাব শাহজাহান সিরাজের ইন্তেকালে সভায় গভীর শোক প্রকাশ করে বলেন, জনাব শাহজাহান সিরাজ এদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তি যুদ্ধে যে অবদান রেখেছেন তা সবসময়ই স্বর্ণা অক্ষরে লিখিত থাকবে।

সভায় জনাব শাহজাহানের রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

৩. সভায় সাবেক মন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা সভাপতি এবং মুক্তিযুদ্ধের সংগঠক জনাব আবুল কাসেমের ইন্তেকালে গভীর শোক জ্ঞাপন করা হয়।

জনাব কাসেম একজন মুক্তি যুদ্ধে অন্যতম সংগঠক ছিলেন তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা সভাপতি হিসাবে অন্যন অবদান রাখেন। সভায় তার রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

৪. সভা চলমান কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যু বরণ করেছেন তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবার প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ, ডক্টর খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমেদ, ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares